স্বাচিপ সভাপতি ডাঃ ফজলে এলাহী খাঁনের নেতৃত্বে বিশ্ব কিডনী দিবসে বর্ণাঢ্য র‍্যালি

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

মোঃ শাহাদাত হোসেন :

মুজিব বর্ষের স্বাস্থ্যখাত, এগিয়ে যাবে অনেক ধাপ” একই সাথে “সুস্থ কিডনী, সর্বত্র সবার জন্য-রোগ নির্ণয় ও প্রতিরোধ” এই দুটি শ্লোগান কে সামনে রেখে নোয়াখালীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব কিডনী দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে বাংলাদেশ রেনাল এসোসিয়েশন এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এর কিডনী বিভাগের প্রধান ডাঃ ফজলে এলাহী খাঁনের নেতৃত্বে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতাল সম্মূখ থেকে বর্নাঢ্য র‌্যালী টি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে পূর্ণরায় হাসপাতালে এসে শেষ হয়।

পরে জেলা স্বাচিপের সভাপতি ও আমাউমেক এর কিডনী বিভাগের প্রধান ডাঃ ফজলে এলাহী খাঁন কিডনী বিভাগের চিকিৎসা সেবা কার্যক্রমের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, গত দেড় বছরে এ কিডনী বিভাগের প্রায় ১২শত রোগীকে বিভিন্ন প্রকার চিকিৎসা দেওয়া হয়। তিনিও আরো জানান, এই মুজিব বর্ষেই অল্প কিছু দিনের মধ্য আধুনিক প্রযুক্তি সম্বলিত মেশিন নিয়ে আরো দশটি বেড সংযোগ করা হবে কিডনী ডায়ালাইসিস ইউনিটে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক তন্ময় দাস, হাসপাতালে পরিচালক ডা: খলিল উল্যাসহ বিভিন্ন বিভাগের ডাক্তার, ইর্ন্টানী ডাক্তার, নার্সপ্রমূখ।

পরে কিডনী ডায়ালাইসিস ইউনিটের সেবা নিতে আসা রোগীদের মাঝে খাবার বিতরণ করেন তিনি।

আপনার মতামত দিন :