চীন থেকে এলো ১০ হাজার টেস্টিং কিট, পিপিই, হাজার ইনফ্রারেড থার্মোমিটার

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২০

চীন থেকে করোনাভাইরাস শনাক্তের ১০ হাজার টেস্টিং কিট ও পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) এবং এক হাজার ইনফ্রারেড থার্মোমিটার ঢাকায় এসে পৌঁছেছে। যার গায়ে লেখা ছিলো- ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে’।

বৃহস্পতিবার (২৬ মার্চ) চীনের কুনমিং থেকে বিশেষ বিমানে বিকাল ৪টা ২৫ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় এসব চিকিৎসা সামগ্রী।

বিমানবন্দরে মেডিকেল সরঞ্জামগুলো গ্রহণ করেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং। পরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের কাছে এগুলো হস্তান্তর করেন।

এর আগে চীনা দূতাবাস জানিয়েছিল, চীনের কুনমিং শহর থেকে বিশেষ ফ্লাইটে করে কিট ও মেডিকেল সরঞ্জামাদি আসছে। বৃহস্পতিবার বিকাল ৪টায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই কিট এসে পৌঁছাবে।

উল্লেখ্য, করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে মেডিকেল সরঞ্জাম সহায়তা দিচ্ছে চীন সরকার। এর অংশ হিসেবে বাংলাদেশেও দ্বিতীয়বারের মতো এসব টেস্ট কিট, পিপিই ও থার্মোমিটার পাঠিয়েছে তারা। প্রথম দফায় বাংলাদেশকে দুই হাজার কিট ও চিকিৎসাসামগ্রী দিয়েছিল চীন।

এর আগে করোনা ভাইরাস চীনে ভয়াবহ আকার ধারণ করার সময়ে চীনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক হিসেবে ১০ লাখ হাতমোজা, পাঁচ লাখ মাস্ক, এক লাখ ৫০ হাজার ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার জুতার কাভার ও আট হাজার গাউন উপহার দেয় বাংলাদেশ। এর পর দুইধাপে মেডিকেল সরঞ্জাম পাঠিয়ে বাংলাদেশে চলমান করোনা যুদ্ধে পাশে দাঁড়িয়েছে দেশটি।

আপনার মতামত দিন :