করোনায় আক্রান্ত পুতিনের অফিসের কর্মী

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২০

প্রাণঘাতী করনোভাইরাসে আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রশাসনের অন্তত পাঁচ কর্মী। শুক্রবার ক্রেমলিন এ তথ্য জানিয়ে বলেছে প্রেসিডেন্ট সুস্থ আছেন।

পুতিনের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ৬৭ বছর বয়সী প্রেসিডেন্ট স্বাভাবিকভাবেই কাজ করছেন।

রাশিয়ায় একদিনে এখন পর্যন্ত সর্বেোচ্চ ১৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন শুক্রবার। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৬ জনে। এছাড়া এই ভাইরাসে মারা গেছেন মোট তিনজন।

ব্রিটিশ দৈনিক দ্য ইন্ডিপেনডেন্ট বলছে, বৃহস্পতিবার রাতে ক্রেমলিনের কর্মীদের করোনা পরীক্ষা করা হয়। এই পরীক্ষার ফলে দেখা যায়, করোনা এখন দেশটির সরকারের সদর দফতরে পৌঁছেছে।

স্থানীয় তিনটি সংবাদমাধ্যম বলছে, ক্রেমলিনের অন্তত পাঁচজন কর্মীর করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তাদের মধ্যে এক থেকে দুজন সরাসরি প্রেসিডেন্টের প্রশাসনিক দফতরের, একজন প্রেসিডেন্টের প্রশাসনিক দফতরের পরিচালকের কার্যালয়ের এবং একজন মন্ত্রিসভার সদস্য।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের উৎপত্তি হলেও এখন বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। সংক্রমণ এবং প্রাণহানিতে চীনকেও ছাড়িয়ে ইতালি এবং স্পেন।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৫ লাখ ৪৯ হাজার ৭০ জনে পৌঁছেছে। এছাড়া মারা গেছেন ২৪ হাজার ৮৬২ জন। তবে বিশ্বজুড়ে করোনার চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১ লাখ ২৮ হাজার ৬২ ০জন।

আপনার মতামত দিন :