করোনাভাইরাস নিয়ে যারা গুজব ছড়ায় তারা দেশের মঙ্গল চায় না: স্বাস্থ্যমন্ত্রী

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশে করোনাভাইরাস নিয়ে যারা গুজব ছড়ায়, তারা দেশের মঙ্গল চায় না। বরং তারা দেশের ভেতর আতঙ্ক ছড়িয়ে মানুষকে বিভ্রান্তি করছে।

শুক্রবার বিকালে মাদারীপুরে ‘আচমত আলী খান সেন্ট্রাল হাসপাতাল’ উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিমান দিয়ে প্রতিদিন প্রায় ১২ হাজার যাত্রী বাংলাদেশে আসে। তাদের প্রত্যেককেই স্ক্যানারের ভেতর দিয়ে আসতে হয়। স্ক্যানারের ভেতর ছাড়া কেউ দেশে ঢুকতে পারে না। সেই স্ক্যানার দিয়ে আমরা দেখতে পাই কারো জ্বর আছে কিনা, কেউ অসুস্থ কি না। জ্বর হলেই তাকে আলাদা করে ফেলি। এর জন্যে আমরা ভিন্ন জায়গাও তৈরি করে রেখেছি।

তিনি বলেন, আমাদের সজাগ থাকতে হবে, যাতে এদেশে কোনো করোনাভাইরাস আক্রান্ত রোগী না আসে। যাদের আগে আনা হয়েছিল, তাদের কোনো করোনাভাইরাসের সিমটম পাওয়া যায়নি। তারা আগামীকাল (শনিবার) নিজ নিজ বাড়িতে যেতে পারবে।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আচমত আলী খান হাসপাতালের চেয়ারম্যান বেগম রোকেয়া শাজাহান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের এমপি শাজাহান খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ওবাইদুর রহমান খান কালু, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মাহাবুবুর রহমান কাচ্চু খান।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেন, বাংলাদেশে ক্যান্সার, টিউমার ও কিডনি রোগসহ স্ট্রোক রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। কিডনির রোগে প্রতিবছর প্রায় ৩০ থেকে ৪০ হাজার লোক মারা যাচ্ছে। কিডনি রোগীদের জন্য দেশে ৮টি কিডনি হাসপাতাল নির্মাণ করা হবে। এছাড়া প্রতিটি জেলা হাসপাতালে ৮ বেড স্থাপন করে কিডনি রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হবে।

শুক্রবার মাদারীপুর জেলা সদরে নবনির্মিত আছমত আলী খান সেন্ট্রাল হসপিটাল লিমিটেডের উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।

হাসপাতালের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সৈয়দা রোকেয়া বেগমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য শাজাহান খান এমপি।

স্থানীয় স্বাধীনতা অঙ্গনে বিকেলে স্বাস্থ্যমন্ত্রী ১২তম আন্তর্জাতিক মানের বিনামূল্যে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন। ৬ দিন ব্যাপী চিকিৎসা ক্যাম্পে ঠোঁটকাটা, তালুকাটা, মুখমণ্ডলে টিউমার অপারেশন করা হবে। পরে মন্ত্রী মাদারীপুরে নবনির্মিত আইএসটির কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

আপনার মতামত দিন :