করোনা প্রতিরোধে দুবাইয়ের সব ব্যবসাপ্রতিষ্ঠান দুই সপ্তাহ বন্ধ

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ১২:৪৭ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২০

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্য নগরী দুবাইয়ে বুুধবার (২৫ মার্চ) থেকে সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (২৫ মার্চ) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জাতীয় জরুরি সঙ্কট ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় যৌথ বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা জারি করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ রোধে বুধবার থেকে গ্রোসারি, সুপারমার্কেট ও ফার্মেসি ছাড়া সব ব্যবসাপ্রতিষ্ঠান আগামী দুই সপ্তাহ বন্ধ থাকবে।

মুদি দোকান, ফার্মেসি ও সুপারমার্কেট চালু থাকলেও দোকানের ধারণক্ষমতার ৩০ শতাংশ ক্রেতা প্রবেশ করতে পারবে। দোকানের ভেতরে অন্তত ২ মিটার দূরত্ব বজায় রাখার নির্দেশ দেয়া হয়েছে। রেস্টুরেন্ট কেবলমাত্র পার্সেল বিক্রির অনুমোদন দিয়ে খোলা রাখার অনুমতি দেয়া হয়েছে।

এর আগে জিম সেন্টার, নাইট ক্লাবসহ যেসব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিল সেসব প্রতিষ্ঠানও আগামী দুই সপ্তাহ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতে নতুন করে আরও ৮৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে আমিরাতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৩ জনে। বুধবার (২৫ মার্চ) স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, আমিরাতে মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৩৩ জন, আর মৃত্যু হয়েছে ২ জনের। আজ আরও ৭ জন করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে উঠেছে। এ নিয়ে মোট সুস্থ হলো ৫২ জন।

আপনার মতামত দিন :