লিবিয়ায় জরুরি অবস্থা, বাংলাদেশিদের জন্য পরামর্শ

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ১২:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২০

লিবিয়ায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হওয়ার পরই দেশটিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এর পাশাপাশি প্রাণঘাতী এই ভাইরাসের ঝুঁকি এড়াতে সরকার দেশটিতে নির্দিষ্ট সময়ের জন্য কারফিউ কার্যকর করেছে।

এ অবস্থায় লিবিয়া প্রবাসী বাংলাদেশিদের মধ্যে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে দেশটির জাতীয় রোগ নিয়ন্ত্রণ কেন্দ্রের টোল ফ্রি নম্বরে যোগাযোগ করতে বিশেষ পরামর্শ দিয়েছে সেখানে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

দেশটিতে দুটি টোল ফ্রি নম্বর চালু করা হয়েছে। নম্বর দুটি হলো- ১৪০৪ এবং ১৪১৫। লিবিয়ান সরকারের পক্ষ থেকে প্রতিটি সন্দেহজনক রোগীকে করোনাভাইরাস পরীক্ষার উদ্যোগ নেয়া হয়েছে এবং জাতীয় রোগ নিয়ন্ত্রণ কেন্দ্র থেকে এই দুটি নম্বরে যোগাযোগ করতে বলেছে দূতাবাস।

এছাড়া করোনাভাইরাস সংক্রান্ত প্রবাসীদের যেকোনো বিষয়ে এবং ত্রিপোলিতে চলমান যুদ্ধে ক্ষতিগ্রস্তের তথ্য দূতাবাসকে জানাতে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। নম্বর দুটি হলো- +২১৮৯১৬৯৯৪২০২, +২১৮৯১৬৯৯৪২০৭।

বাংলাদেশ দূতাবাস জানায়, লিবিয়ায় মঙ্গলবার (২৪ মার্চ) প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এরপরই দেশটিতে জরুরি অবস্থা ঘোষণা করেছে সরকার। পাশাপাশি দেশটির পশ্চিমাঞ্চলে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত এবং পূর্বাঞ্চলে বিকেল ৩টা থেকে সকাল ৭টা পর্যন্ত কারফিউ কার্যকর করা হয়েছে।

আপনার মতামত দিন :