করোনায় দুই চিকিৎসকসহ নতুন করে ৪ জন আক্রান্ত

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২০

দেশে দুই চিকিৎসকসহ ৪ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৫ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হল। মোট আক্রান্তের সংখ্যা ৪৮।

শুক্রবার (২৭ মার্চ) সকালে এক ভিডিও কনফারেন্সে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, দেশে নতুন করে ৪ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের মাঝে দুইজন চিকিৎসকও রয়েছেন।নতুন করে আক্রান্তদের মধ্যে একজনের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১ থেকে ৪০ এর মধ্যে, একজনের বয়স ৪১ থেকে ৫০ এবং অপরজন ৫১ থেকে ৬০’এর মধ্যে। এদের মধ্যে দু’জন ঢাকার, আর দু’জন ঢাকার বাইরের। আক্রান্তদের অবস্থা মারাত্মক নয়।

আক্রান্ত চিকিৎসকদের বিষয়ে জানান, তারা দুইজনই করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে আক্রান্ত হয়েছেন। তাদের আবস্থা মারাত্মক নয়।

তিনি আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ১০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতদিন শুধুমাত্র যারা বিদেশ থেকে এসেছিলেন অথবা গত ১৪ দিনের মধ্যে রোগীর সংস্পর্শে ছিল, তাদের মধ্যে লক্ষণ-উপসর্গ দেখা দিলেই কেবল তাদের নমুনা পরীক্ষা করছিল আইইডিসিআর। এখন থেকে যারা ঝুঁকিপূর্ণ পেশা বা দীর্ঘমেয়াদী রোগ থাকার কারণে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছেন, তাদের নমুনাও সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে।

আপনার মতামত দিন :