দেশে নতুন করে করোনায় আক্রান্ত ২, স্বাস্থ্যকর্মীসহ সুস্থ ৬

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০

দেশে নতুন করে ২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে, স্বাস্থ্যকর্মীসহ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও ৬ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫১ এবং মোট সুস্থ হয়েছেন ২৫ জন।

মঙ্গলবার (৩১ মার্চ) এক ভিডিও কনফারেন্সে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, এর মধ্যে নতুন করে দুইজনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের দুইজনই পুরুষ। একজনের বয়স ৫৭ বছর, তিনি সম্প্রতি সৌদি আরাব থেকে দেশে ফিরেছেন। অপর ব্যক্তির বয়স ৫৫ , তার বিদেশ ভ্রমণ এবং বিদেশ থেকে আগত কারো সংস্পর্শে যাওয়ার ইতিহাস নেই।

তিনি আরও জানান, দেশে নতুন করে সুস্থ হওয়া ৬ জনের মধ্যে একজন নার্স রয়েছেন। সুস্থ হওয়া রোগীদের মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন মহিলা। তাদের একজনের বয়স ৭০।

গত ২৪ ঘন্টায় ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং মোট নমুনা সংগ্রহের সংখ্যা ১৬০২। মোট আক্রান্ত ও সন্দেহভাজন হিসেবে আইসোলেশনে আছেন ৭৫ জন। বিাভিন্ন প্রতিষ্ঠানে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৩৮ জন।

প্রসঙ্গত বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩৭ হাজার ৮৭৮জন। এখন পর্যন্ত ৭ লাখ ৮৮ হাজার ৫২২জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৬৬ হাজার ৭৬৮ জন।

আপনার মতামত দিন :