লক্ষ্মীপুরের কমলনগরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসায় অবহেলার অভিযোগ

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ২:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

লক্ষ্মীপুরের কমলনগরে করোনাভাইরাসে আক্রান্ত তিন রোগীকে হাজিরহাট উপকূল সরকারি কলেজে স্থাপন করা আইসোলেটেড চিকিৎসা কেন্দ্র থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। যথাযথ স্বাস্থ্য সুরক্ষাসহ অন্যান্য সুবিধা না থাকায় তাদেরকে হাসপাতালে নেয়া হয়। রাখা হয় পৃথক ভবনে।
বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসকরা এসে নারী ও শিশুসহ তিন রোগীকে হাসপাতালে নিয়ে যায়।

এর আগে দুপুরে বাড়ি থেকে রোগীদের নিয়ে রাখা হয় হাজিরহাট উপকূল সরকারি কলেজে স্থাপন করা আইসোলেটেড করোনা চিকিৎসা কেন্দ্রে।
উপযুক্ত ব্যবস্থা না করেই করোনা আক্রান্ত রোগীদের ওই আইসোলেটেড কেন্দ্রে রাখায় রোগীরা মানসিকভাবে ভেঙ্গে পড়েন। পরিবারের লোকজন ও স্বজনরা উদ্বেগ প্রকাশ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিন্দা প্রকাশ করেন অনেকেই।

বিভিন্ন সূত্রে জানা গেছে, রোগীদের থাকার সু ব্যবস্থা না থাকায় নারী ও শিশুসহ তিন রোগীকে হাসপাতালে নেওয়া হয়েছে। ভুতোড়ে পরিবেশ থেকে হাসপাতালে নেওয়ার পর রোগীদের পরিবারের লোকজন ও স্বজনের মাঝে স্বস্তি ফিরে।

নামপ্রকাশে অনিচ্ছুক স্বজনরা জানান, চিকিৎসার ও রোগী থাকার উপযোগী ব্যবস্থা না করেই করোনা আক্রান্তদের কলেজের একটি শ্রেণি কক্ষে রাখা হয়েছে। সেখানে ছিলনা কোন বেড, রোগীদের রাখা হয়েছে বেঞ্চের উপর।

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মো. কামাল উদ্দিন জীবন নামের একজন ওই শ্রেণি কক্ষের কয়েকটি ছবি পোস্ট দিয়ে লিখেছেন ‘ উপকূল কলেজে করোনা আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুতকৃত আইসোলেশন বেড। আমরা ভুলেই গেছি যে তারাও (করোনা আক্রান্তরা) মানুষ; এখানে মানুষ থাকার মতো কোন ব্যবস্থা নেই’

আপনার মতামত দিন :