সাতক্ষীরায় নতুন আই এইচ টি এবং ম্যাটস্

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ১২:৪২ পূর্বাহ্ণ, এপ্রিল ২৮, ২০২০

আপনারা যারা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT) ও মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) সাতক্ষীরা এর নাম শুনেন নি তাদেরকে চেনার সুবিধার্থে দিলাম-
সাতক্ষীরাই সারাদেশে একমাত্র জায়গা যেখানে ম্যাটস ও আইএইচটি দুটোই একসাথে। ঢাকা যেহেতু দেশের রাজধানী তাই ঢাকা থেকেই রাস্তাটা চিনিয়ে দিই!

প্রথমে ঢাকা থেকে বাসে উঠে সাতক্ষীরা সদরে আসবেন, নেমে এক কাপ চা খেয়ে বিরতিহীন এক্সপ্রেসে উঠে বলবেন নলতা নামবেন, অথবা নলতা মেডিকেল বলবেন, যেটাকে অনেকেই আপনারা চিনেন-ই না বা যেটাকে অনেকেই প্যারামেডিকেল বলে সেটাকে সাতক্ষীরার মানুষ মেডিকেল বলে চিনে। আমাদেরকে প্যারামেডিকেল বললে আমরা সুন্দরভাবে তাদের বুঝিয়ে বলি, পরে তারা হয় মেডিকেল বলে নয়তোবা IHT/Mats বলে, আর কোথাও এরকম মেডিকেল বা আইএইচটি/ম্যাটস বলে কিনা আমার জানা নেই, আশা করি এই এলাকার মানুষের চেয়ে বেশি কেউ বলেনা এটি। আমাদের ক্যাম্পাসে আসলে আগে ক্যাম্পাসের সামনে দাড়িয়ে ভেবে নিবেন কোন গেইটে প্রবেশ করবেন, প্রবেশের পর কিছুক্ষন মুগ্ধ হয়ে আমাদের ক্যাম্পাসের দিকে তাকাবেন। অতঃপর কাউকে ডেকে নিয়ে এক কাপ চা খেয়ে পুরো ক্যাম্পাস ঘুরে বিকেল হলে ছাদে বসে ক্যপাসের পিছন দিকটাতে তাকাবেন, আপনি মুগ্ধ না হলে আমি দায়ী বলে দিলাম!

রাত হলে মাঠের সবুজ ঘাসে বসে আড্ডা দিবেন, ভালো লাগবে…

জিম করবেন? জিমনশিয়াম ও আছে আমাদের!

এখানে IHT তে আছে দুইটি অনুষদ – ল্যাবরেটরি ও রেডিওলোজি।

ম্যাটসে ও আইএইচটিতে প্রতি বছর প্রতি অনুষদে ৫০ জন করে নেয়া হয়।

আমাদের ক্যাম্পাসে আসার আমন্ত্রন রইলো, এসে একসাথে এক কাপ চা খেয়ে যাবেন প্লিজ! ❤

©সাতক্ষীরা আইএইচটির ছাত্র🙂

আপনার মতামত দিন :