কুমিল্লায় ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১২

প্রকাশিত: ৪:০৬ পূর্বাহ্ণ, মে ৯, ২০২০
কুমিল্লায় শুক্রবার দুপুর পর্যন্ গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ১২ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে আছেন কুমিল্লা নগরীতে ২ জন, আদর্শ সদর উপজেলায় ১ জন, বরুড়ায় ৩ জন ও দেবিদ্বারে ৬ জন। এ নিয়ে এ জেলায় করোনায় আক্রান্ত হলেন মোট ১৩৪ জন এবং জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে মোট ৬ জনে।

শুক্রবার (৮ মে) দুপুরে কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান সাংবাদিকদের এসব তথ্য জানান।

সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত কুমিল্লার দেবিদ্বারে ৩৮ জন, আদর্শ সদরে ২ জন, তিতাসে ১১ জন, দাউদকান্দিতে ৮ জন, বুড়িচংয়ে ৮ জন, চান্দিনায় ১১ জন, মেঘনায় ২ জন, বরুড়ায় ১০ জন, ব্রাহ্মণপাড়ায় ২ জন, সদর দক্ষিণে ৩ জন, চৌদ্দগ্রামে ১ জন, মনোহরগঞ্জে ৫ জন, মুরাদনগরে ১২ জন, হোমনায় ২ জন, লাকসামে ১৩ জন ও কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় ৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে জেলার দেবিদ্বারে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ৩৮ জন এবং মৃতের সংখ্যা ৫ জন। তিনি জানান, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত ১৩৪ জনের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৬ জন এবং সুস্থ্য হয়েছেন ২৭ জন। তবে কুমিল্লার ১৭টি উপজেলার মধ্যে নাঙ্গলকোট ও লালমাই উপজেলায় এখনও কোনো ব্যক্তির মধ্যে করোনা শনাক্ত হয়নি।

এদিকে দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাকিব হাসান জানান, বৃহস্পতিবার রাতে দেবিদ্বার পৌর এলাকার চাঁপানগর গ্রামের জামাল হাজারী (৩৬) নামের এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যান। রাতেই উপজেলা প্রশাসনের নির্দেশনায় তার দাফন সম্পন্ন হয়। শুক্রবার সকালে ওই ব্যক্তির বাড়ি লকডাউনসহ পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরও জানান, দেবিদ্বারে নতুন ৬ জন আক্রান্তের মধ্যে ৩ দিন আগে লকডাউন করা উপজেলা সদরের ছোটআলমপুর এলাকার একটি পরিবারের ৫ সদস্য রয়েছেন।

আপনার মতামত দিন :