রোজা অবস্থায় বৃদ্ধাকে পিঠে করে নিয়ে গেলেন চিকিৎসাকর্মী

প্রকাশিত: ১১:২২ পূর্বাহ্ণ, মে ১২, ২০২০

গাড়ি নেই কিন্তু রোগীকে চিকিতসা কেন্দ্রে নিয়ে যেতে হবে। এমন পরিস্থিতিতে রোজা রাখা অবস্থায় নিজের পিঠে করে রোগীকে চিকিৎসা কেন্দ্রে নিয়ে গেলেন এক চিকিৎসাকর্মী। এই ঘটনা মালয়েশিয়ার। ইতিমধ্যে রোগীকে পিঠে করে নিয়ে যাওয়ার দৃশ্য দেশটির সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, মালয়েশিয়ার ডিরেক্টর জেনালের অফ হেল্থ নুর হিসাম আবদুল্লা শনিবার তার ফেসবুক পেজে ওই ঘটনার একটি ছবি পোস্ট করেন।

সেখানে দেখা যায়, এক স্বাস্থ্য কর্মী পিঠে করে এক বৃদ্ধাকে নিয়ে যাচ্ছেন। আর তাদের সঙ্গে আর এক স্বাস্থ্যকর্মী, যিনি ওই মহিলার ওয়াকারটি নিয়ে হাঁটছেন পাশে পাশে। দুই স্বাস্থ্য কর্মীই পিপিই পরে রয়েছেন।

জানা যায়, যে স্বাস্থ্য কর্মী বৃদ্ধাকে পিঠে করে করোনা পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাচ্ছেন তিনি রোজা রেখেছেন। কিন্তু সেই অবস্থাতেই বৃদ্ধাকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়ার দরকার পড়ে। কিন্তু কোনও যানবাহন না থাকায় শেষমেশ নিজের পিঠেই তুলে নেন বৃদ্ধাকে।

সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল হয়ে যায় ছবিটি। এখন পর্যন্ত পোস্টটিতে ৪১ হাজার লাইক পড়েছে, মন্তব্য পড়েছে প্রায় দু হাজার, সেইসঙ্গে সমানে চলছে শেয়ার। আনন্দবাজার

আপনার মতামত দিন :