২৩ করোনাজয়ী পুলিশ সদস্যকে ফুলেল শুভেচ্ছা

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ৯:২৭ পূর্বাহ্ণ, মে ১৩, ২০২০

করোনাভাইরাস থেকে সেরে উঠেছে আরও ২৩ পুলিশ সদস্য। তারা সুস্থ হয়ে মঙ্গলবার কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন। ফুলেল শুভেচ্ছায় তাদের বিদায় জানান রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা।

জানা যায়, সরকারের আইইডিসিআর এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ২৩ পুলিশ সদস্যের পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা বলেন, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনাক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে বিশেষ টিম।

উন্নত চিকিৎসা, নিবিড় পরিচর্যা এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সার্বক্ষণিক তত্ত্বাবধানের ফলে ক্রমেই সুস্থ হয়ে উঠছেন করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এসব উদ্যোগের ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছে বলেনও তিনি জানান।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল কর্তৃপক্ষ করোনা ভাইরাস থেকে মুক্ত হয়ে সুস্থ হয়ে উঠা এসব পুলিশ সদস্যকে ফুল দিয়ে বিদায় জানান।

উল্লেখ্য, এখন পর্যন্ত করোনা আক্রান্ত মোট ২৯৮ জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। এর সাথে সাথে দেশে মঙ্গলবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৬৬০ জন। এতে মৃত্যু হয়েছে ২৫০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ১৪৭ জন।

আপনার মতামত দিন :