ছুটি বাড়ছে ৩০ মে পর্যন্ত, ঈদে যানবাহন চলাচলে কড়াকড়ি

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ৫:৩২ পূর্বাহ্ণ, মে ১৪, ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান সাধারণ ছুটি আরও ১৪ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ১৭ থেকে ৩০ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন আজ বুধবার (১৩ মে) গণমাধ্যমকে বলেন, আগামীকাল এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

এবার ঈদের ছুটিতে সবাইকে যার যার অবস্থানে থাকতে হবে জানিয়ে তিনি বলেন, যান চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

করোনাভাইরাসের কারণে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়া হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল পর্যন্ত করা হয়। তৃতীয় দফায় ছুটি বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। এরপর চতুর্থ দফায় ২৫ এপ্রিল পর্যন্ত এবং পঞ্চম দফায় ৫ মে পর্যন্ত ছুটি বাড়ায় সরকার। অবস্থার কোনো উন্নতি না হওয়ায় সবর্শেষ পরিস্থিতি বিবেচনায় নিয়ে ৬ মে থেকে ১৬ মে পর্যন্ত ছুটি বাড়ানো হয়।

কিন্তু দেশে এখনও করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি নেই। এ অবস্থার পরিপ্রেক্ষিতে ৭ম দফায় বাড়ানো হচ্ছে সাধারণ ছুটির মেয়াদ।

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) আজ বুধবারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬৯ জনে। নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ১৬২ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ৮২২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে সাত হাজার ৯০০টি।

আপনার মতামত দিন :