এবার রাজশাহীতে প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত

প্রকাশিত: ৮:০১ পূর্বাহ্ণ, এপ্রিল ১৩, ২০২০

রাজশাহী জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে পুঠিয়া উপজেলার জিউপাড়া গ্রামে। করোনায় আক্রান্ত ব্যক্তি উপজেলার জিউপাড়া-বগুড়াপাড়া গ্রামের এক ব্যক্তি (৫০)। তিনি নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসে প্রশাসনকে না জানিয়ে আত্মগোপনে ছিলেন। বিষয়টি ওই এলাকার মসজিদের মাইকে ঘোষণা দেওয়ার মুহূর্তেই পুরো গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আক্রান্তের বাড়ির আশেপাশে কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছেন প্রশাসন।

রবিবার (১২ এপ্রিল) সন্ধ্যা ৭টার সময় পুঠিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমা আকতার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই ব্যক্তি গত ৪ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে ট্রাকে চেপে বাড়ি এসে আত্মগোপন করেছিল। এরপর তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। গত ৯ এপ্রিল পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে তার নমুনা সংগ্রহ করা হয়। তারপর থেকে সে হোম কোয়ারেন্টিনে ছিল। পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠালে আজ (রবিবার) বিকেলে তার করোনা শনাক্ত নিশ্চিত হয়।

এ ব্যাপারে পুঠিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ বলেন, আক্রান্ত রোগী বর্তমানে বাড়িতে আছেন। তাকে রামেক হাসপাতালের আইসোলেশনে পাঠানোর প্রক্রিযা চলছে।

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক বলেন, ওই রোগী ও গ্রামের লকডাউন নিয়ে কাজ করছি। সে ট্রাকে করে নারায়ণগঞ্জ থেকে পুঠিয়ায় পালিয়ে আসে।

আপনার মতামত দিন :