সিলেটে ইন্টার্ন চিকিৎসক আক্রান্ত

Shakil Shakil

Ahmed

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০

এবার প্রাণঘাতী করোনা ‘চোখ রাঙাচ্ছে’ হবিগঞ্জে। সিলেট বিভাগের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন হবিগঞ্জে। স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য মতে- সিলেট বিভাগের চার জেলায় করোনায় ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন ৩৩ জন। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন হবিগঞ্জ জেলায়। বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৮ জন।

স্বাস্থ্য বিভাগ সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানিয়েছেন- হবিগঞ্জে প্রথমে যারা আক্রান্ত হয়েছিলেন তারা অনেকেই ঢাকা কিংবা নারায়নগঞ্জ ফেরত। এখন স্থানীয়ভাবে দু’একজন সংক্রমন হচ্ছে। চিকিৎসা সংশ্লিষ্টরাও রয়েছেন এই তালিকায়।

তিনি বলেন- সূত্র ধরে ধরে করোনা সন্দেহ রোগিদের যাচাই করা হচ্ছে। তাদের পরীক্ষা করা হচ্ছে।

মৌলভীবাজারে প্রায় ১৫ দিন আগে মারা যাওয়া এক মোদি দোকানির করোনা পজেটিভ হয়েছিলো। এরপর থেকে অনেকটা স্বস্তিতে ছিলো এ জেলা। কিন্তু বৃহস্পতিবার থেকে নতুন করে মৌলভী বাজারে দু’জন রোগি শনাক্ত হয়েছেন। ফলে মৌলভীবাজারেও কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে বলে ধারনা করছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা। করোনা রোগির সংখ্যা বেড়ে চলেছে সুনামগঞ্জে। গত ২৪ ঘন্টায় এ জেলায় আক্রান্ত হয়েছেন ৪ জন। এর মধ্যে নতুন করে আক্রান্ত এলাকা হচ্ছে জগন্নাথপুর, দিরাই, ছাতক ও দক্ষিন সুনামগঞ্জ।

সিলেটে আক্রান্ত হয়েছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের এক ইন্টার্ন ডাক্তার ও শহীদ শামসুদ্দিন হাসপাতালের স্টোর কিপার। ডা. শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সুশান্ত কুমার মহাপাত্র গণমাধ্যমকে জানিয়েছেন- সিলেট বিভাগে নতুন করে যে ১৩ জনের করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে তাদের মধ্যে একজন শিক্ষানবিস ইন্টার্ন চিকিৎসক রয়েছেন। তিনি এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত। আক্রান্ত হওয়া এই চিকিৎসক সম্প্রতি গাজীপুর থেকে সিলেট এসেছেন। বর্তমানে কলেজের ইন্টার্নি হোস্টেলে আইসোলেশনে রয়েছেন। আক্রান্তদের মধ্যে শামসুদ্দিন হাসপাতালের স্টোর কিপারও আছে। তাকেও বাসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আপনার মতামত দিন :