বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে।

প্রকাশিত: ৯:১৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জন।

করোনা আক্রান্ত নতুন রোগি বরিশাল মহানগরীর সাগরদী ইসলাম পাড়ার বাসিন্দা। আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায়। আক্রান্ত ব্যক্তি নারী বয়স (৩০)। আজ ২৩ এপ্রিল বৃহস্পতিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে ১ জনের রিপোর্ট পজিটিভ আসে।

বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই একজন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে। তাদের আশে-পাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চালানো হচ্ছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে। পর্যায়ক্রমে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ হল বাবুগঞ্জ ১০জন, বরিশাল মহানগরী ১১জন, মুলাদী ১জন, হিজলা ৩জন, আগৈলঝাড়া ১জন, গৌরনদীতে ২জন, উজিরপুর ১জন, বানারীপাড়া ২জন, মেহেন্দীগঞ্জ ২জন এবং বাকেরগঞ্জে ১জন করে করোনা রোগী শনাক্ত করা হয়।

উল্লেখ্য গত ১২ এপ্রিল বরিশাল জেলায় প্রথমবারের মতো ২ জন রোগীর করোনা শনাক্ত হয়।

আপনার মতামত দিন :