বগুড়ায় এক মাস বাড়িতে থাকা গৃহবধূর করোনা শনাক্ত!

প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

বগুড়ায় নতুন করে আরও দুজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ৫১টি নমুনা পরীক্ষার পর দুটি নমুনা করোনা পজিটিভ শনাক্ত হয়। গতকাল রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়কে এ তথ্য জানানো হয়। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হলো।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ‍্যক্ষ রেজাউল আলম প্রথম আলোকে বলেন, গতকাল ল‍্যাবে ৫১টি নমুনা পরীক্ষা শেষে দুটি করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন করে করোনাভাইরাস শনাক্ত হওয়া দুজনের বয়সই ২৫ বছর। এর মধ্যে একজন গৃহবধু। তাঁর বাড়ি শিবগঞ্জ উপজেলায়। অন্যজনের বাড়ি গাবতলী উপজেলায়। তিনি নারায়ণগঞ্জ থেকে এসেছেন।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির প্রথম আলোকে বলেন, করোনাভাইরাস শনাক্ত ওই নারী গৃহবধূ। তিনি গত একমাস ধরে বাড়িতেই ছিলেন। তাঁর স্বামী পেশায় রাজমিস্ত্রী। তিনিও গত একমাস কোথাও কাজে যাননি। এ দম্পতি ঘরে থাকার পরও কীভাবে একজন করোনাভাইরাসে আক্রান্ত হলেন, সেটা দুঃশ্চিন্তার বিষয়।

অন‍্যদিকে গাবতলী উপজেলায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ২৫ বছর বয়সী এক তরুণ। গাবতলীর ইউএনও মোছা. রওনক জাহান প্রথম আলোকে বলেন, করোনা পজেটিভ ওই তরুণ নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসেছেন। তাঁর পেশা সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। বাড়িতে আসার পর নিজ গ্রামের লোকজনের আপত্তির মুখে তিনি পাশ্ববর্তী একটি গ্রামে আশ্রয় নেন। পরে নিজেই শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে গিয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসেন।

সূত্রঃ প্রথম আলো।

আপনার মতামত দিন :