কুমিল্লায় করোনাভাইরাস : আক্রান্ত বেড়ে ৪৬

Emon Emon

Chowdhury

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২০

গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় করোনাভাইরাসে নতুন করে আরও দুইজন আক্রান্ত হয়েছেন। তাদের বাড়ি জেলার লাকসাম উপজেলায়। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন ৪৬ জন।

এর মধ্যে জেলার তিতাসে করোনাভাইরাসে আক্রান্ত দুই ব্যক্তি সুস্থ হয়েছেন। শনিবার (২৫ এপ্রিল) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলার বিভিন্ন উপজেলা থেকে করোনা উপসর্গ থাকা সন্দেহভাজন এক হাজার ১৪৯ জন ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে ৯৭২ জনের রিপোর্ট এসেছে। এতে ৪৬ জনের ফলাফল পজিটিভ এবং ৯২৬ জনের ফলাফল নেগেটিভ এসেছে। জেলায় এ পর্যন্ত কোয়ারেন্টাইনে ছিলেন পাঁচ হাজার ২৬৯ জন। ইতোমধ্যে চার হাজার ১৭ জন কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে এক হাজার ২৫৩ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।

সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর জেলার তিতাস উপজেলার বিরামকান্দি গ্রামের এক ব্যক্তি এবং মৌটুপী গ্রামের আরেক ব্যক্তিকে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হয়। পরে দুই দফায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। এতে নেগেটিভ আসায় তাদের কোয়ারেন্টাইনমুক্ত করা হয় এবং সুস্থ হিসেবে ঘোষণা দেয়া হয়।

আপনার মতামত দিন :